মেহেদির রং এ রাঙানো হাত

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৫, ২০১৫ সময়ঃ ৩:৩০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৪৭ অপরাহ্ণ

তাজিন আক্তার

” মেহেন্দি পড়িবো কন্যা
আলতা পড়িবো
বিবাহ হইবো
বিবাহ হইবো “

mehndi sample

 বিয়ের অনুষ্ঠান মানেই মেহেদি পড়ার ধুম। অনুষ্ঠানের মধ্যমনি কনে-বর থেকে শুরু করে ছোট শিশু বিয়ের দিনে সবার হাত মেহেদির রং এ রাঙ্গানো থাকবে এই যেন চিরাচরিত নিয়ম।

মেহেদি পরার এই ধরনে এসেছে mehendi 1(1)ব্যাপক পরিবর্তন। এখন আর বাটা মেহেদির চল নেই। গান গাইতে গাইতে মেহেদি তুলতে যাওয়া বা বাটার কোনো বালাইও নেই। টিউব মেহেদিতেই তা সম্পন্ন হয়ে যায়। নব্বইয়ের শেষের দিকে এই টিউব মেহেদি বাঙালি বিয়েতে জায়গা করে নেয়।

এই টিউব মেহেদি আসার পর থেকে মেহেদি পড়ার ডিজাইনেও এসেছে পরিবর্তন।

একজন ভার্সিটিগামী ছাত্রীর ফেসবুক একাউণ্টে মেহেদি রিলেটেড স্ট্যাটাস দেখলাম রাত ১২টায় “ঘুম আসছেনা তাই মেহেদি পড়লাম, কেমন হয়েছে বল তোরা”, মেহেদি পড়ার জন্য এখন আর উপলখ্যের প্রয়োজন হয়না।

বান্ধবির বোনের বিয়েতে , পার্টিতে, বা বাইরে বেড়াতে যাওয়ার আগে হাতে মেহেদি লাগানো একটি বহুল জনপ্রিয় ফ্যাশন।

বর্তমানে মেয়েরা বিভিন্ন ধরণের এক্সপেরিমেণ্টাল ডিজাMehndi-2(1)ইন ট্রাই করছে। কেউবা   শুধুমাত্র  হাতের তালু থেকে আঙ্গুল পর্যন্ত ঘন ডিজাইনের মেহেদি পড়ছে, আবার  খুব সাধারণ ডিজাইনও পড়ছে।

আবার কেউবা কনুই থেকে আঙ্গুল পর্যন্ত ঘন ডিজাইনের মেহেদি পড়ছে। কেউবা মেহেদি পার্লারে গিয়ে পড়ছে আবার কেউ টিউব কিনে নিজেই নিজের পছন্দসই ডিজাইন পড়ছে।

পার্লারে গিয়ে দু- হাত ভর্তি করে মেহেদি পড়তে চাইলে আপনার খসাতে হবে ৫০০-২০০০টাকা পর্যন্ত। খরচ নির্ভর করবে আপনার মেহেদির ডিজাইন কেমন হবে তার ওপর। মেহেদির টিউপ পাবেন আপনার হাতের কাছের যেকোন বিপনি বিতানে। এই  টিউবগুলোর দাম পড়বে ৫০-১৫০/২০০ টাকা।

অতএব, মেহেদির রং এ রাঙ্গীয়ে তুলুন আপনার আপন হাত।

                                                                                ———

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G